বাংলাদেশের দিকে এগিয়ে আসছে অতি প্রবল ঘূর্ণিঝড় আম্পান

বিকেলে এটি পায়রা সুমুদ্র বন্দর থেকে ৬৬৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিলো। গতিবেগ ঘন্টায় ২০০ কিলোমিটার। জলোচ্ছাস হতে পারে ৫ থেকে ১০ ফুট।

Posted  86 Views updated 9 days ago
Image

বিস্তারিত...

সাতক্ষীরার শ্যামনগরের মুন্সীগঞ্জের অনেকেই গুছিয়ে নিয়ে আশ্রয় কেন্দ্রে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন ইতিমধ্যেই। ঘূর্ণিঝড়  আম্পান আসছে তাই সবাই আশ্রয় কেন্দ্রে যাবেন।

 

তাদের মতো উপকূলীয় এলাকার আরো অনেকেই যাচ্ছেন নিরাপদ স্থানে। বিশেষ করে এসব মানুষ জড়ো হচ্ছেন আশ্রয় কেন্দ্রে। সেখানে করোনা পরিস্থিতে শারীরিক দূরত্ব নিশ্চিত করাও চ্যালেন্জ হয়ে ওঠেছে।

 

ওই সব এলাকার লোকজন বলছেন, আমাদের আশ্রয় কেন্দ্রে যেতে হবে এবং আমাদের ইচ্ছা সেখানে যাওয়ার। ঘূর্ণিঝড়  আম্পান থেকে নিরাপদে থাকার জন্য।

 

উপকূলীয় এলাকায় প্রচণ্ড শক্তি নিয়ে আঘাত হানতে পারে আম্পান সেই খবর পেয়ে অনেকেই মূল্যবান জিনিসপত্র নিরাপদে সরিয়ে নিয়েছেন। কেউ কেউ ঘরের চাল বেঁধেছেন নতুন করে।

 

তবে এখনো নির্দেশনা না মেনে নদীতে নামছেন অনেকেই। পটুয়াখালী, বরগুনা আর ভোলায় সেই সব জেলেদের নিরাপদে সরিয়ে নিতে কাজ করছে স্থানীয় প্রশাসন।

 

আবহাওয়া অধিদপ্তর বলছে সাইক্লোনের প্রভাবে সাগর উত্তাল। যা শক্তি সঞ্চয় করে মঙ্গলবার থেকে বুধবার সন্ধ্যার মধ্যে আঘাত হানতে পারে। হতে পারে ৫ থেকে ১০ ফুট জ্বলোচ্ছাসও।

 

আবহাওয়াবিদ মোঃ রাশেদুজ্জামান জানিয়েছেন, আজ শেষ রাত থেকে আগামীকাল মধ্যরাত্রে ২০ তারিখ শেষ বিকেলের দিকে বা সন্ধ্যার দিকে এটি খুলনা থেকে চট্রগ্রামের উপকূলীয় অঞ্চল এলাকার মধ্য দিয়ে বাংলাদেশে প্রবেশ করার সম্ভাবনা রয়েছে। ওই সময় অমাবশ্যা থাকবে, এর প্রভাবে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫ থেকে ১০ ফুট জ্বলোচ্ছাস হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

দিনভর গোমট আবহাওয়ার মাঝেই সাতক্ষীরা, বাগেরহাট, মংলা সহ কয়েকটি স্থানে থেমে থেমে বৃষ্টি হয়। আবহাওয়া অধিদপ্তর বলছে সময়ের সাথে এই বৃষ্টি আর ঝড়োহাওয়া আরো বাড়বে।

-Bengali News


Your reaction?

1
LOL
0
LOVED
0
PURE
0
AW
0
FUNNY
0
BAD!
0
EEW
0
OMG!
0
ANGRY
0 Comments

  • বাংলাদেশের দিকে এগিয়ে আসছে অতি প্রবল ঘূর্ণিঝড় আম্পান
  • bengalinews