চীনা পাত্ররা পাকিস্তানের নারীদের বিয়ে করে বানাচ্ছে যৌনদাসী

ভাগ্যক্রমে ফিরে আসা কয়েক জন নারী জানিয়েছেন তাদের অভিজ্ঞতার কথা

Posted  208 Views updated 16 days ago
Image

চীনা পাত্র আর পাকিস্তানি পাত্রীর বিয়ের যাক-জমকপূর্ণ আয়োজন প্রায় দেখা যায় পাকিস্তানের ইসলামাবাদে। খ্রিষ্টান সম্প্রদায়ের এই আয়োজন প্রতিনিয়তই দেখা মিলে ইসলামাবাদের চার্চে।

 

বিশ্বের বৃহৎ জনসংখ্যার দেশ চিনে এক সন্তান নেয়ার জন্য অনুপ্রাণিত করা হয়। বেশ কয়েক বছর ধরেই দেশটিতে বিবাহযোগ্য পুরুষের জন্য পাত্রী সংকট দেখা দিয়েছে। এই অবস্থায় পাকিস্তানি খ্রিষ্টান নারীদের আর্থিক স্বচ্ছলতার লোভ দেখিয়ে বিয়ে করছে চীন পাত্ররা।

 

এই সুযোগে প্রলোভনের আড়ালে চলছে নারী পাচার। বিয়ে করে নিজ দেশে নিয়ে বানানো হচ্ছে যৌনকর্মী। ভয়াবহ সেই অভিজ্ঞতার কথা তুলে ধরেছেন ভাগ্যক্রমে ফিরে আসা কয়েক জন নারী।

 

বিয়ের পর থেকে চীন স্বামী আমাকে মার-ধর করত। চিনে যাওয়ার সাথে সাথে সে আমার পাসপোর্ট কেড়ে নেয়। যেন আমি পালতে না পারি। সে দাবি করতো পাকিস্তান থেকে সে আমাকে কিনে নিয়েছে। এবং বিয়ের পর থেকেই প্রতিদিন বিভিন্ন পুরুষ দিয়ে আমাকে ধর্ষণ করাতো বলে জানিয়েছেন পাকিস্তানি ভুক্তভুগী নারী নাতাশা মসিহ।

 

সম্প্রতি পাকিস্তানের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে প্রায় ১ হাজার নারীকে। তবে মোটেও সহজ ছিল না সেই অভিযান কার্যক্রম।

 

স্বেচ্ছাসেবক ফারুক মসিহ জানান, প্রথমে গোয়েন্দা সংস্থা আমাদের বলেছিলো প্রতারক চক্রকে আটক করার জন্য। কিন্তু আমাদের কাছে কোনো প্রমান ছিল না। তখন আমরা মিথ্যে বিয়ের আয়োজন করি এবং উপস্থিত সবাই বিয়ে সম্পর্কে কথা বলছিলো। কিন্তু যখন বিয়ে সংক্রান্ত কাগজের প্রয়োজন হয় তখন তারা কেউই তা দেখাতে পারেনি।

 

যারা উদ্ধার হতে পেরেছেন তাদের দাবি যে কোনো মূল্যে বন্ধ করতে হবে নারী পাচার। এবং উদ্ধার করতে হবে চীনের বেইজিং এ নির্যাতনের শিকার পাকিস্তানি নারীদের।

-Bengali News


Your reaction?

1
LOL
0
LOVED
0
PURE
0
AW
0
FUNNY
0
BAD!
0
EEW
0
OMG!
1
ANGRY
1 Comments

nasiruddinsir7
nasiruddinsir7

বন্ধ করতে হবে নির্যাতন

REPLY
  • চীনা পাত্ররা পাকিস্তানের নারীদের বিয়ে করে বানাচ্ছে যৌনদাসী
  • bengalinews