খোলা থাকবে দোকান ও শপিংমল

জেলা-উপজেলায় ১০ মে থেকে সীমিত পরিসরে চালু হবে ব্যবসা বাণিজ্য

Posted  98 Views updated 23 days ago
Image

করোনা ভাইরাস দূর করতে দেশ যেকোন লোকডাউন এ আছে। বন্ধ রয়েছে দেশের সমস্ত সরকারি বেসরকারি প্রতিষ্ঠান গুলো। সোমবার মন্ত্রণালয় থেকে সাধারণ ছুটি আবারো বাড়িয়ে দেওয়া হয়েছে।

 

বাংলাদেশে করোনা ভাইরাসের কোনো উন্নতি না হওয়ায় মন্ত্রণালয় থেকে নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাড়ানো হয়েছে সাধারণ ছুটি ১৬ মে পর্যন্ত।  কিন্তু মন্ত্রী পরিষদ বিভাগ জানিয়েছে রমজান ও ঈদকে ঘিরে সীমিত পরিসরে খোলা হবে দোকান ও শপিংমল। সাথে সাথে শপিংমল গুলোতে হাত ধোয়ার ব্যবস্থা এবং স্যানিটাইজার রাখা সহ সামাজিক দূরত্ব কঠোর ভাবে মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। আরো জানানো হয়, বিকেল ৫ তার মধ্যে অবশ্যই সব বন্ধ করতে হবে।

 

এই ঈদে বাড়ি যাওয়া হচ্ছে না কারোর।
কর্মস্থল ছাড়তে পারবেন না কেউ। থাকতে হবে নিজ নিজ জায়গাতেই। এবং বন্ধ থাকবে আন্তঃজেলা গণ পরিবহন বলে জানিয়েছে মন্ত্রী পরিষদ বিভাগ।

 

অন্য দিকে ১০ মে থেকে জেলা-উপজেলায় ১০ মে থেকে সীমিত পরিসরে দোকান ও শপিংমল এবং ব্যবসা বাণিজ্য খোলা নির্দেশনাও দিয়েছে মন্ত্রী পরিষদ বিভাগ। বলা হয়েছে, হাত-বাজার, দোকান-পাঠ ও শপিংমল সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত খোলা রাখা যাবে।


বিশেষ করা বলা হয়, সাধারণ ছুটির এই দিন গুলিতে রাট ৮ টা থেকে ভোর ৬ টা পর্যন্ত বাইরে যেতে পারবেন না কেউই। তবে চিকিৎসা ও মৃতের সৎকারের মতো কোনো জরুরি প্রয়োজন থাকলে বের হতে পারবেন।

বন্ধ থাকছে না পণ্য পরিবহন। এটি স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন মন্ত্রী পরিষদ বিভাগ।

-Bengali News


Your reaction?

0
LOL
0
LOVED
0
PURE
0
AW
0
FUNNY
0
BAD!
0
EEW
0
OMG!
0
ANGRY
0 Comments