ঈদের কেনাকাটায় উপচে পড়া ভিড়, বাড়ছে করোনার ঝুঁকি

কেনাকাটা ও মার্কেট খোলা বিষয়ক ডিএমপি'র নির্দেশনা মানা না হলে শপিংমল গুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছে পুলিশ

Posted  83 Views updated 12 days ago
Image

বিস্তারিত...

রাজধানীর যে মার্কেট ও শপিংমল গুলো খোলা রাখা হচ্ছে সেগুলোতে দেখা মিলছে কেনা-কাটায় উপচে পড়া ভিড়। সকাল ১০ টার পর থেকেই জমে ওঠছে মার্কেটগুলো। ক্রেতা বিক্রেতার পদচারণে যেন তিল পরিমান ঠাঁই পাওয়া যাই না।

 

শাড়ি, থ্রিপিজ, পাঞ্জাবি সহ বিভিন্ন পোশাক কিনতে ক্রেতারা ভিড় করছেন এসব দোকানে। করোনায় ঝুঁকির তোয়াক্কা না করে অনেকে শপিং করতে সাথে আনছেন পরিবারের ছোট সদস্যেরও।

 


ডিএমপি'র নির্দেশনায় শুধুমাত্র নিজ এলাকার মার্কেটে কেনাকাটা করার কথা থাকলেও অনেকেই তা মানছেন না। ঢাকার এক এলাকার ক্রেতারা যাচ্ছেন অন্য এলাকার মার্কেটে।

 

তবে মার্কেট কতৃপক্ষ দাবি করছে পর্যাপ্ত পরিমান জীবাণু নাশক ছিটানোসহ ক্রেতা ও বিক্রেতাকে সামাজিক দূরত্ব নিশ্চিত করেই খুলছে রাজধানীর সব শপিংমল।

 

হাজী হোসেন প্লাজার সাধারণ সম্পাদক বশির উদ্দিন জানান, বাহিরে বেচিং দিয়েছি ৮-১০ টা। পা পরিস্কার করে প্রবেশের ব্যবস্থা করেছি এবং থার্মাল স্কেনার ব্যবহার করছি। এছাড়াও প্রতিটা দোকানে চাপ সৃষ্টি করছি যেন একসঙ্গে ৩ জনের বেশি কাস্টমার ঢুকতে না পারে।

 

মার্কেট খোলা রাখার ক্ষেত্রে ডিএমপি'র নির্দেশনা না মানলে নেয়া হবে কঠোর  ব্যবস্থা বলছে পুলিশ।

 

ডেমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিদ্দিকুর রহমান আমাদের জানান, থানা এলাকায় যে মার্কেটগুলো খুলে দেয়া হয়েছে সে বেপারে ডিএমপি কর্তৃক আমাদেরকে ২৪ টা পয়েন্ট দেয়া হয়েছে।পয়েন্টগুলো ইতিমধ্যে আমরা ব্যানার তৈরী করে দিয়েছি এবং সেগুলো মেনে চলার জন্য মাইকিংও করে দিয়েছি। এরপরেও যদি মার্কেটের কতৃপক্ষ আমাদের নির্দেশনা না মানে তাহলে আমাদের ডিএমপি'র নির্দেশনা আছে মার্কেট বন্ধ করে দেয়ার।

 

এদিকে মার্কেটসহ বিভিন্ন প্রতিষ্ঠান খুলে দেয়াই রাজধানীর বিভিন্ন সড়কে বেড়েছে যানবাহনের চাপ। ৩০ শে মে পর্যন্ত গণপরিপহন বন্ধের সিদ্ধান্ত থাকলেও অনেক ক্ষেত্রেই তা মানা হচ্ছে না।

-Bengali News


Your reaction?

0
LOL
0
LOVED
0
PURE
0
AW
0
FUNNY
0
BAD!
0
EEW
0
OMG!
0
ANGRY
0 Comments

  • ঈদের কেনাকাটায় উপচে পড়া ভিড়, বাড়ছে করোনার ঝুঁকি
  • bengalinews